১০০০ লিটার গাজী পানির ট্যাংক এর দাম।

বিভিন্ন ব্র্যান্ডের পানির ট্যাংকের মধ্যে গাজী ট্যাংক অন্যতম। এটি খুব পরিচিত এবং বিশ্বস্ত একটি ব্রান্ড। বহু বাসা বাড়িতে অনেকেই গাজী ট্যাংক ব্যবহার করছে। এটি খুব মজবুত ও টেকসই তাই এর বেশ জনপ্রিয়তা রয়েছে। অনেকে ইন্টারনেটে গাজী ট্যাংকের দাম জানতে চায়। এই পোস্টটিতে গাজী ট্যাংক এর দাম জানানো হয়েছে।

বেশিরভাগ পানির ট্যাংক ব্যবহার করা হয় পানি জমা রাখার জন্য। বাসা বাড়ি, অফিস আদালত অথবা শিল্প কারখানায় পানি প্রয়োজন মত জমা রেখে ব্যবহার করা হয়। বাজারে বিভিন্ন সাইজের গাজী পানি ট্যাংক রয়েছে। আপনি আপনার চাহিদা মত যে কোন সাইজের ক্রয় করতে পারবেন।

গাজী ট্যাংক ১০০০ লিটার এর দাম

গাজী ট্যাংক ১০০০ লিটার দাম কত

বর্তমানে মাঝারি ও বড় সাইজের পানির ট্যাংকের চাহিদা বেশি। আপনার ভবিষ্যতের কথা ভেবে ট্যাংক কেনা উচিত যাতে না বদলাতে হয়। তাই সাইজ ও গুনগত মান, এই দুটি বিষয় মাথায় রাখতে হবে। তিন স্তর বিশিষ্ট গাজী ট্যাংক আপনার জন্য পারফেক্ট হবে।

আসলে পানির ট্যাংক এর দাম এর সাইজের উপর নির্ভর করে। সাইজ যত বড় হবে দাম তত বাড়বে। গাজী ট্যাংক এর ক্ষেত্রে ঠিক একই নিয়ম। ১০০০ লিটার গাজী ট্যাংক এর দাম পরবে প্রায় ৭০০০ টাকা। তিন স্তর বিশিষ্ট গাজী ট্যাংক উন্নত মানের প্লাস্টিক দ্বারা তৈরি। ৩ লেয়ার বিশিষ্ট ১০০০ লিটার গাজী ট্যাংকের দাম প্রায় ১০,০০০ টাকা।

গাজী ট্যাংক ৫০০ লিটার দাম কত

আপনার যদি ছোট সাইজের পানির ট্যাংক প্রয়োজন হয় তাহলে গাজী ট্যাংক ৫০০ লিটার দেখতে পারেন। গ্রাম অঞ্চলে বা একটি পরিবারের জন্য ৫০০ লিটার ট্যাংক যথেষ্ট। তাছাড়া ছোটখাটো রেস্টুরেন্ট বা খাবারের দোকানে, ছোট অফিস এবং প্রতিষ্ঠানে এই ধরনের ট্যাংকের ব্যবহার দেখা যায়। অল্প জায়গাতে এটি সেট করা যায়। ৫০০ লিটার আয়তনের তিন স্তর বিশিষ্ট একটি গাজী ট্যাংক এর দাম প্রায় ৫০০০ টাকা।

গাজী ট্যাংক ৭৫০ লিটার দাম কত

এবার আমরা জানবো ৭৫০ লিটার গাজী ট্যাংকের দাম সম্পর্কে। আপনি যদি ৫০০ লিটারের চেয়ে বড় এবং ১০০০ লিটারের চেয়ে ছোট সাইজের পানির ট্যাংক কিনতে আগ্রহী থাকেন তাহলে ৭৫০ লিটার গাজী ট্যাংক দেখতে পারেন। ৭৫০ লিটার সাইজের দাম পড়বে প্রায় ৬০০০ টাকা।

আরো পড়ুন সোলার প্যানেল এর দাম

বর্তমান বাজারে প্রত্যেকটা জিনিসের দাম বেশি। গাজী ট্যাংক কেনার আগে অবশ্যই দাম দর জেনে নিবেন। গাজী স্টিকার, আয়তন ও ৩টি লেয়ার আছে কিনা ভালোভাবে দেখে ক্রয় করবেন।

গাজী ট্যাংক ২০০০ লিটারের দাম

২০০০ লিটার পানি ট্যাংক সাধারণত ৪-৫ তলা বাড়ি, হোস্টেল, রেস্টুরেন্টের ছাদে বেশি দেখা যায়। বেশি লোকজনের ব্যবহারের জন্য পানি জমা রাখতে ২০০০ লিটার পানির ট্যাংক এর দরকার পড়ে। গাজী ট্যাংক ২০০০ লিটারের দাম পরবে প্রায় ১৭,০০০ টাকা।

গাজী ট্যাংক ৩০০০ লিটারের দাম

৩০০০ শিল্প কারখানায়, বহু ফ্লাট বিশিষ্ট ভবন, বড় হোস্টেলে সবচেয়ে বেশি ব্যবহার করা হয়। ৩৯,০০০ টাকায় কেনা যাবে ৩০০০ লিটারের গাজী ট্যাংক। তাছাড়া বেশি পানি জমা রাখতে চাইলে ৩০০০ লিটার আয়তনের গাজী ট্যাংক কিনতে পারেন।

গাজী ট্যাংক ১৫০০ লিটারের দাম

৫ থেকে ১০ তলা বাড়ির প্রতিটি ফ্লাটে পানি সাপ্লাই দিতে ১৫০০ লিটারের গাজী ট্যাংক কিনতে পারেন। এই ট্যাংক এর দাম পরবে প্রায় ১৭,০০০ টাকা।

৩০০ লিটার গাজী ট্যাংকের দাম

যারা ছোট সাইজের পানির ট্যাংক কিনতে চান তাদের জন্য রয়েছে ৩০০ লিটার আয়তনের গাজী ট্যাংক। এটি সবচেয়ে ছোট ও কম দামের গাজী ট্যাংক। ২৭০০ টাকায় কেনা যাবে এই পানির ট্যাংক।

পানির ট্যাংক পরিষ্কার করার টিপস

পানির ট্যাংক পরিষ্কার না রাখলে শ্যাওলা ও ব্যাকটেরিয়া জমে পানি দূষিত হয়। নিরাপদ পানি পেতে ময়লার স্তর ও শ্যাওলা জমার আগে ট্যাংক পরিষ্কার করতে হবে। বড় সাইজের পানির ট্যাংকের ভেতর ঢুকে পরিষ্কার করা যায়। ছোট সাইজের পানির ট্যাংক যেগুলোতে ঢোকা যায় না সেগুলো হাত দিয়ে পরিষ্কার করতে হয়।

পানি নিরাপদ রাখতে ৬ মাস পর পর পানির ট্যাংক পরিষ্কার করা উচিত। পরিষ্কার করার জন্য গরম পানির সাথে ডিটারজেন্ট মিশিয়ে নিন। প্রথমে ট্যাংকের ভিতর থেকে সব পানি বের করে শুকনো কাপড় দিয়ে মুছে রোদে শুকিয়ে নিন। ডিটারজেন্ট মিশ্রিত গরম পানি ট্যাংক এর ভেতর সমস্ত জায়গায় ছিটিয়ে দিন। প্লাস্টিকের ব্রাশ দিয়ে ঘষে ভালোভাবে পরিষ্কার করুন। পানি দিয়ে ভালোভাবে ধুয়ে ময়লা পানি ফেলে দিতে হবে। পুনরায় শুকনো কাপড় দিয়ে ভিতরের অংশটুকু ভালোভাবে মুছে রোদের শুকিয়ে নিন। একইভাবে ছয় মাস পর আবার এই নিয়মে পরিষ্কার করুন, পানি নিরাপদ থাকবে।

শেষ কথা

এই পোস্টের মূল বিষয় ছিল ১০০০ লিটার গাজী পানির ট্যাংকের দাম। পাশাপাশি বিভিন্ন সাইজের গাজী ট্যাংকের দাম জানানো হয়েছে। এই পোস্ট সম্পর্কে আপনাদের যদি কোন মন্তব্য থাকে তাহলে আমাদের জানাতে পারেন। গাজী ট্যাংকের দাম পরিবর্তিত হতে পারে। নতুন দাম আপডেট করতে আমাদের দেরি হতে পারে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *