013 কোন সিমের নাম্বার। 013 এটা কোন সিম বা কি সিম।

013 কোন সিমের নাম্বার যা এই পোস্ট এর টপিক। 013 অবশ্যই বাংলাদেশের সিম কোম্পানির ১১ ডিজিটের প্রথম তিনটি নাম্বার। আজ আমরা জানব এই নাম্বারটি কোন সিমের নাম্বার অর্থাৎ 013 এটা কোন সিম।

একটি টেলিকমিউনিকেশন কোম্পানির প্রতিটি সিমের একটা কমন নাম্বার থাকে। ঠিক তেমনি একটি কমন নাম্বার হলো 013, অনেকে জানে না এটা কোন সিমের নাম্বার।

013 কোন সিমের নাম্বার

আমরা অনেকেই জানি যে 017 হলো গ্রামীণফোনের সিরিয়াল নাম্বার। বর্তমানে গ্রামীণফোন 017 এর পাশাপাশি 013 সিরিয়াল নাম্বারের সিম চালু করেছে। 017 এর মতোই 013 তে গ্রমীনফোনের সেবা পাওয়া যাবে। 013 তে 017 এর মতোই গ্রামীণফোনের অফারগুলো ব্যবহার করতে পারবেন।

এটা কোন সিম বা কি সিম।

বর্তমানে 013 সিরিয়ালের সিম গ্রামীণফোনের বিভিন্ন বিক্রয়কেন্দ্রে পাওয়া যাচ্ছে। আজকের আলোচনার বিষয় ছিল 013 কোন সিমের নাম্বার। আশা করি উত্তরটি পেয়েছেন।

গ্রামীনফোনের সকল কোড নাম্বার

আমরা অনেকেই গ্রামীন সিম ব্যবহার করলেও প্রয়োজনীয় অনেক কোড গুলো জানিনা। এই কোড নাম্বার গুলো অনেক সময় দরকার পড়ে। এই কোড গুলো অনেকেই ইন্টারনেটে সার্চ দিয়ে জানতে চায়। আসুন গ্রামীন ফোনের অতি প্রয়োজনীয় কিছু কোড নাম্বার সম্পর্কে জেনে নেয়া যাক।

  • ব্যালেন্স চেক করার নাম্বার বা ব্যালেন্স জানতে ডায়াল করুন : *566#
  • ইন্টারনেট ব্যালেন্স চেক করার নাম্বার বা ইন্টারনেট ব্যালেন্স জানতে ডায়াল করুন : 56610#
  • আপনার সিমের নাম্বার অর্থাৎ নিজের নাম্বার বের করতে ডায়াল করুন : *2#
  • বর্তমান প্যাকেজ এবং রেট জানার ডায়াল কোড : 121164#
  • এমবি চেক করার জন্য নতুন ডায়াল কোড নাম্বার : 56614#

গ্রামীণফোনের বিভিন্ন প্যাকেজ অ্যাক্টিভ করার জন্য এধরনের আরও অনেক কোড রয়েছে। তবে এই সব কোড ছাড়াই অ্যাক্টিভ করা যায় গ্রামীণফোনের বিভিন্ন প্যাকেজ, জানা যাবে অ্যাকাউন্ট ব্যালেন্স। শুধু আপনার লাগবে মাই জিপি অ্যাপ (My Gp Apps)।

মাই জিপি অ্যাপ ব্যবহারের সুবিধা

মাই জিপি অ্যাপ হলো গ্রামীণফোনের একটি অফিসিয়াল অ্যাপ। এই অ্যাপটি গ্রামীণফোনের অফিসিয়াল ওয়েবসাইট বা প্লেস্টোর থেকে ডাউনলোড করতে পারবেন একবারে ফ্রীতে। অ্যাপটি ইন্সটল করার পর আপনার গ্রামীণ নাম্বার দিয়ে রেজিষ্ট্রেশন করে নিতে হবে।

  • কোন কোড ছাড়াই জিপি সিমের ব্যালেন্স, ইন্টারনেট ব্যালেন্স,টকটাইম, এসএমএস চেক করতে পারবেন।
  • কল ডিটেইলস ও অ্যাকাউন্ট ম্যানেজ করার জন্য কোন কোড নাম্বার লাগবে না।
  • মাই জিপি অ্যাপ এর My Offer অপশনে ক্লিক করে আপনার সিমের সকল অফারগুলো জানতে পারবেন।
  • মাই জিপি অ্যাপ এর Flexiplan অপশন থেকে পছন্দমতো প্ল্যান তৈরি করা যায়।
  • মাই জিপি অ্যাপ এর মাধ্যমে কোন ইন্টারনেট প্যাকেজ অ্যাক্টিভ করলে পাবেন ১০% বোনাস।
  • ইমারজেন্সি ব্যালেন্স নেওয়া যায়। মিনিট এবং এমবি লোন নিতে পারবেন।

My Gp অ্যাপস থেকে একাউন্ট রিচার্জ

মাই জিপি অ্যাপ এর মাধ্যমে একাউন্ট রিচার্জ করা যায়। Recharge Now অপশনে ক্লিক করলে স্বয়ংক্রিয়ভাবে আপনার নাম্বার দেখাবে। প্রয়োজন বোধে নাম্বার পরিবর্তন করতে পারবেন।

আরো পড়ুন আরএফএল সাবমারসিবল পাম্প এর দাম।

নাম্বারের পাশে থাকা আইকনে ক্লিক করে যে গ্রামীণফোন নম্বরটি রিচার্জ করতে চাচ্ছেন সেটি সিলেক্ট করুন। কত টাকা রিচার্জ করতে চাচ্ছেন তা লিখে Continue বাটনে ক্লিক করুন। বিকাশ, রকেট, নগদ, উপায়, ভিসা কার্ড বা মাস্টার কার্ড থেকে গ্রামীণফোন অ্যাকাউন্ট রিচার্জ করা যাবে।

শেষ কথা

013 হলো জিপি সিমের সিরিয়াল নাম্বার। গ্রামীণফোনের বিক্রয়কেন্দ্র থেকে 013 সিরিয়ালের সিম কিনতে পারবেন। মাই জিপি অ্যাপ কি? মাই জিপি অ্যাপ ব্যবহারে কি সুবিধা পাবেন সেটি সম্পর্কে এই পোস্টে আলোচনা করা হয়েছে। যদি এই পোস্টটি আপনাদের বোঝাতে কোন অসুবিধা হয় আমাদের কমেন্ট করতে পারেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *